News Details

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে মহান বিজয় দিবস উদযাপন

...

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) তে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের মহাখালী ক্যাম্পাসে এই আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান।

আইএসইউ উপাচার্য শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, মুক্তিযুদ্ধের বস্তুনিষ্ঠ ইতিহাস চর্চা করবে, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করবে। অবশ্যই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী পাঠ করবে এবং এ মহান নেতার জীবন থেকে শিক্ষাগ্রহণ করবে।

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি আইএসইউ এর মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন কে আহমেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির ট্রেজারার (ভারপ্রাপ্ত), এইচ টি এম কাদের নেওয়াজ। স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার মো. লুৎফর রহমান।

আলোচনায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বে ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর আমরা পেয়েছি একটি স্বাধীন দেশ, সংবিধান,পতাকা ও মানচিত্র। সেই সাথে বর্তমান প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা সর্বত্র ছড়িয়ে দিতে শিক্ষা প্রতিষ্ঠানকে অগ্রণী ভূমিকা পালন করার আহবান জানানো হয়। যাঁদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি লাল সবুজ পতাকা, সেই বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. অলি আহাদ ঠাকুর, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন ইঞ্জিনিয়ার আব্দুল বাছেদ মিয়াসহ বিভিন্ন প্রোগ্রামের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ।অনুষ্ঠানের শেষভাগে আইএসইউ এর শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।