বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, যিনি কখনো আপস করেননি

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। একটি মানচিত্র ও স্বাধীন ভূখন্ডের জন্য পাকিস্তানিদের সাথে আপস না করে অত্যাচার, নির্যাতন-নিপীড়ন সহ্য করে তিনি স্বপ্ন দেখেছেন দেশকে স্বাধীন এবং সমৃদ্ধশালী করার। বঙ্গবন্ধু নিজের জীবন বাজি রেখে সংগ্রাম করে একটি স্বাধীন দেশ দিয়েছেন।

আজ সোমবার বিকেলে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) এর মহাখালী ক্যাম্পাসে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৪৬তম শাহাদাৎবার্ষিক ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএসইউ বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ, কে, এম, মোশাররফ হুসাইন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, স্বাধীন বাংলাদেশের স্বপ্ন পূরণের পর যখন সমৃদ্ধশালী করার কাজ করা শুরু করলেন তখনই দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্র থামিয়ে দেয় ইতিহাসের মহানায়ককে। ৭৫-এর ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে রচনা করে  ইতিহাসের সবচেয়ে কলঙ্কময় দিন।

বক্তারা বলেন, স্বাধীনতার পরবর্তী সময় বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ আরো তিনদশক পরিচালিত হলে আরো অনেক আগেই আমরা হয়তো উন্নত দেশের কাতারে পৌঁছে যেতাম। তাই মহান এই নেতার দর্শনকে লালন করে গড়ে তুলতে হবে সোনার বাংলাদেশ।

অনুষ্ঠানে আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ, টি, এম, কাদের নেওয়াজ,মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন এবং ইংরেজি বিভাগের চেয়ারপার্সন কে, আহমেদ আলম রেজিস্ট্রার প্রফেসর ড. মোহাম্মদ সাইফুল ইসলামসহ বিভিন্ন বিভাগের চেয়ারপার্সন, শিক্ষক-শিক্ষিকা ও প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ ৭৫-এর ১৫ আগস্ট শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু পরিবারের আপনজনদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

 

বিস্তারিত পত্রিকায় পড়তে, এখানে ক্লিক করুন

দৈনিক কালের কণ্ঠ

FIND US AT


Our Address

69 Mohakhali C/A, Dhaka-1212, Bangladesh

General Enquiries

info@isu.ac.bd

Call us

+8801313037070 | +8801313037078 | +8809613100100 | +8801313400600

Query