আইএসইউতে সাহিত্য গবেষণার ওপর ওয়েবিনার

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে (আইএসইউ) সাহিত্য গবেষণার ওপর এক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের আয়োজনে গতকাল সোমবার বিকেলে ওয়েবিনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএসইউ’র উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান।

ভার্চুয়াল এই আয়োজনে আইএসইউ’র মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের ডীন কে. আহমেদ আলমের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, গণমাধ্যম ব্যক্তিত্ব, লেখক ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. রাশিদ আসকারী।

আইএসইউ’র উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেন, কর্মসংস্থান ও মানসম্পন্ন উচ্চশিক্ষার অগ্রগতির জন্য সাহিত্য গবেষণার ওপর গুরুত্ব দিতে হবে। শিক্ষার্থীদের দ্বারা নতুন জ্ঞান সৃষ্টির জন্য গবেষণার বিকল্প নেই।

ওয়েবিনারের প্রধান আলোচক প্রফেসর ড. রাশিদ আসকারী সাহিত্য গবেষণার পদ্ধতিগত দিকগুলোর ওপর আলোকপাত করে বলেন, একুশ শতকের সময়োপযোগী সাহিত্য গবেষণার জন্য গবেষকদের নয়া সাহিত্যতত্ত্বগুলোকে আয়ত্তে আনতে হবে এবং তা গবেষণায় প্রয়োগ করতে হবে। সাহিত্যের অচর্চিত দিকগুলো নিয়ে গবেষণা করার জন্য গবেষকদের উৎসাহিত ও পুরস্কৃত করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এগিয়ে আসতে হবে।

আইএসইউ’র ইংরেজি বিভাগ আয়োজিত ওয়েবিনারে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শাহরিয়ার তালুকদার। এবং এই আয়োজনে আরও যুক্ত ছিলেন প্রভাষক মারুফ হাসান ও প্রভাষক সুষ্মিতা হোসেন খান।

 

বিস্তারিত পত্রিকায় পড়তে, এখানে ক্লিক করুন

এনটিভি নিউজ

FIND US AT


Our Address

69 Mohakhali C/A, Dhaka-1212, Bangladesh

General Enquiries

info@isu.ac.bd

Call us

+8801313037070 | +8801313037078 | +8809613100100 | +8801313400600

Query